1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজ থেকে সচল হচ্ছে মৌলভীবাজারের বন্ধ ৩টি গ‍্যাস স্টেশন

  • আপডেট টাইম : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২৩১ বার পঠিত

স্টাফ রিপোর্টার : আজ বুধবার থেকে সচল হচ্ছে মৌলভীবাজারের বন্ধ হওয়া ৩টি সিএনজি গ‍্যাস স্টেশন। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের হস্তক্ষেপে মঙ্গলবার রাতে বিষয়টির সমাধান হয়। বৈঠকে জেলা প্রশাসন, সিএনজি স্টেশন মালিক, জালালাবাদ গ্যাস লিমিটেড এর প্রতিনিধিসহ সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

জানা যায়- মাসিক বরাদ্দের পরিমাণ শেষ হয়ে ওভারলোডেড হয়ে পড়ায় মৌলভীবাজারের তিনটি সিএনজি ফিলিং স্টেশন বন্ধ করা হয়।

জালালাবাদ গ্যাস লিমিটেডের নির্দেশ অনুযায়ী গত ১৮ জুলাই থেকে ক্রমান্বয়ে এই ফিলিং স্টেশনগুলো বন্ধ করে দেন স্ব-স্ব মালিকগণ। এগুলো হলো মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকায় অবস্থিত মেসার্স সাজ্জাদুর রহমান ফিলিং স্টেশন, মাতারকাপন এলাকায় অবস্থিত এমএস ফিলিং স্টেশন এবং রাজনগরে ফেঞ্চুগঞ্জ সড়কে কলেজ পয়েন্টে অবস্থিত ডেল্টা ফিলিং স্টেশন। এই তিনটি সিএনজি ফিলিং স্টেশন বন্ধ হয়ে যাওয়ায় মৌলভীবােজারে তীব্র জ্বালানি সংকটে পড়ে গ্যাস চালিত পরিবহনগুলো। ভাড়া বাড়িযে দেয় সিএনজি চালিত অটোরিকশা ও টমটম। চরম জনভোগান্তি দেখা দেয়।

এই অবস্থায় মঙ্গলবার (২৬ জুলাই) জরুরি সভা ডাকেন জেলা প্রশাসন। সভায় উপস্থিত জালালাবাদ গ্যাস লিমিটেড এবং সিএনজি ফিলিং স্টেশন মালিকদের বক্তব্য শোনে তাৎক্ষণিক সমস্যার সমাধান করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

সভায় সিদ্ধান্ত হয়- বন্ধ হওয়া তিনটি সিএনজি স্টেশন নির্ধারিত ৩১ জুলাইয়ের (রোববার) পরিবর্তে তাঁদের মাসিক সাইকেল শুরু হবে বুধবার (২৭ জুলাই) থেকে। ফলে জেলা প্রশাসকের হস্তক্ষেপে বুধবার থেকে খুলছে এসব গ্যাস ফিলিং স্টেশনগুলো।

এদিকে বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ প্রতিশ্রুতি দেন- সিএনজি চালিত অটোরিকশায় অতিরিক্ত ভাড়া নেওয়া হবে না। ব্যাটারি চালিত ইজিবাইক-অটোরিক্সা বন্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া বিদ্যুৎ সাশ্রয়ে নিয়মিত মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান জেলা প্রশাসক। বিদ্যুৎ লোডশেডিংয়ে প্রকৃত শিডিউল দেওয়ারও নি্র্দেশনা দেন জেলা প্রশাসক।

সভায় আলোচনায় অংশগ্রহণ করেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান, উপজেলা নির্বাহি কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধন, জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড, আঞ্চলিক বিতরণ কার্যালয়, মৌলভীবাজারের উপ মহাব্যবস্থাপক এম আওলাদ হোসেন, দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি আবু সুফিয়ান, মেসার্স সাজ্জাদুর রহমান ফিলিং স্টেশনের চেয়ারম্যান ইফতেখার আহমদ, বিটিভির জেলা প্রতিনিধি এবং আই নিউজের সম্পাদক হাসানত কামাল প্রমুখ।এছাড়াও বিভিন্ন সিএনজি স্টেশন মালিকগণ, সিএনজি চালিত অটোরিকশা মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ, বিআরটিএ কর্মকর্তা, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্মকর্তারা আলোচনায় অংশগ্রহণ করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..